1. bangladeshkhobor24bk@gmail.com : bangladesh khobor : বাংলাদেশ খবর
  2. rmwa035i84ky@dcctb.com : user_vtmjbp :
October 7, 2022, 1:33 pm
ব্রেকিং নিউজ
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শুক্রবার যাচ্ছেন টুঙ্গিপাড়ায় গাজীপুর মহানগর আ.লীগের যুগ্ম সম্পাদককে অব্যাহতি সাভারে অটোরিকশা গ্যারেজে ভয়াবহ আগুন বিরামপুরে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত গোমস্তাপুরে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত সাভার ও আশুলিয়ায় দুই জন ধর্ষণের শিকার হয়েছেন নেশার টাকা না পেয়ে আশুলিয়ায় বাবাকে নির্যাতন করেছেন পাষণ্ড ছেলে যশোরের মনিরামপুরে অজ্ঞাত নারীর গলাকাটা লাশ উদ্ধার আশুলিয়ায় প্রেমিকের বাসায় প্রেমিকার আত্মহত্যা নালিতাবাড়ীতে হিন্দু ধর্ম ত্যাগ করে, ইসলাম ধর্ম গ্রহণ এবার ফিফা বিশ্বকাপ মাতাবেন নোরা ফাতেহি গুঞ্জনটিকে গুজব বলে উড়িয়ে দিলেন তানজিন তিশা গোমস্তাপুরে ডাকাত দলের হামলায় এক ব্যবসায়ী নিহত বিরামপুরে জাতীয় কন্যা শিশু দিবস পালিত গোমস্তাপুরে জাতীয় কন্যাশিশু দিবস পালন মাদক মামলায় যাবজ্জীবন কারাদণ্ড ধর্মপাশায় এক মণ গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার বাংলাদেশের গণতন্ত্র নিয়ে আপনাদের এত মাথাব্যথা কেন গোমস্তাপুরে বসতবাড়ি ভাংচুর ও প্রাণনাশের হুমকি ঘটনায় থানায় গৃহবধূর অভিযোগ তুরাগের বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শন করলেন- সাংসদ হাবিব

জয় নিয়ে ঘরে ফিরেছেন আইভী

বাংলাদেশ খবর ডেস্ক
  • আপডেটের সময় : Monday, January 17, 2022,
  • 12 বার পড়েছেন
Bk

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে ইতিহাস গড়ে টানা তিনবার মেয়র পদে জয় পেলেন আওয়ামী লীগের প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী। ডা. আইভী ২০১১ ও ২০১৬ সালের নির্বাচনে সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন। বিলুপ্ত নারায়ণগঞ্জ পৌরসভায়ও ২০০৩ সালে মেয়র নির্বাচিত হয়েছিলেন আইভী। ওই সময় থেকে ২০১১ সাল পর্যন্ত পৌরসভার মেয়রের দায়িত্ব পালন করেন তিনি। ২০১৬ সালের নির্বাচনে বিএনপির প্রার্থী অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানকে পরাজিত করে জয়ী হন আইভী।

ওই নির্বাচনে ভোট পড়ে ২ লাখ ৯৬ হাজার ৩৬টি। নৌকা প্রতীকে আইভী ভোট পান ১ লাখ ৭৫ হাজার ৬১১টি। আর সাখাওয়াত হোসেন খান পান ৯৬ হাজার ৪৪টি। ওই বছর তিনি ধানের শীষের প্রার্থীর চেয়ে ৭৯ হাজার ৫৬৭ ভোট বেশি পেয়ে জয়ী হয়েছিলেন। আর রোববার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারকে ৬৯ হাজার ১০২ ভোটের ব্যবধানে হারিয়েছেন তিনি। 

অনানুষ্ঠানিক ফলে জানা গেছে, ১৯২ কেন্দ্রের মধ্যে সেলিনা হায়াৎ আইভী নৌকা প্রতীকে পেয়েছেন এক লাখ ৬১ হাজার ২৭৩ ভোট। অন্যদিকে তৈমুর আলম খন্দকার হাতি প্রতীকে পেয়েছেন ৯২ হাজার ১৭১ ভোট। ভোট পড়েছে প্রায় ৫০ শতাংশ। রোববার রাতে অনানুষ্ঠানিক ফলে জয়ের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ডা. সেলিনা হায়াৎ আইভী নিজ বাসায় সাংবাদিকদের বলেন, এ জয় উৎসর্গিত নারায়ণগঞ্জবাসীর জন্য, এ জয় উৎসর্গিত মুক্তিযোদ্ধাদের জন্য। আমি দলমতের ঊর্ধ্বে উঠে সবার জন্য কাজ করব, নারায়ণগঞ্জের জন্য কাজ করব। আমাকে বিজয়ী করায় নারায়ণগঞ্জবাসীকে ধন্যবাদ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি, আমার মতো ক্ষুদ্র মানুষের ওপর আস্থা রাখার জন্য এবং আমাকে মনোনয়ন দেওয়ার জন্য। অপরদিকে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। রাত ৮টার পর মাসদাইরে নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে ফলাফলের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি বলেন, প্রশাসনিক ইঞ্জিনিয়ারিং ও ইভিএম কারচুপির কারণে আমার পরাজয়। ইভিএম একটি চুরির বাক্স। এ পরাজয়কে পরাজয় মনে করি না। তিনি বলেন, এটা খেলা হয়েছে সরকার ভার্সাস জনগণ, সরকার ভার্সাস তৈমুর আলম খন্দকার।

এই নির্বাচনে মেয়র পদে সাত প্রার্থী থাকলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হয় ডা. সেলিনা হায়াৎ আইভী ও অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারের মধ্যে। রাত ১১টায় নির্বাচন কমিশন ঘোষিত ১৯২টির মধ্যে ১৪৭ কেন্দ্রের বেসরকারি ফলাফলে দেখা গেছে, অন্য মেয়র প্রার্থীদের মধ্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা মো. মাছুম বিল্লাহ ১৭ হাজার ৯৯৬ ভোট, খেলাফত মজলিসের এবিএম সিরাজুল মামুন আট হাজার ২৯৬ ভোট, বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জসীম উদ্দিন এক হাজার আট ভোট, বাংলাদেশ কল্যাণ পার্টির মো. রাশেদ ফেরদৌস এক হাজার ৪১৬ ভোট ও স্বতন্ত্র প্রার্থী মো. কামরুল ইসলাম এক হাজার ৩১ ভোট পেয়েছেন। ২০১১ সালের ৫ মে নারায়ণগঞ্জ পৌরসভা, কদম রসুল পৌরসভা ও সিদ্ধিরগঞ্জ পৌরসভাকে বিলুপ্ত করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন গঠনের গেজেট প্রকাশ করে সরকার। ওই বছর ৩০ অক্টোবরের সিটির প্রথম নির্বাচনে আওয়ামী লীগের সমর্থন পান একেএম শামীম ওসমান।

আইভী দলীয় সমর্থন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন। বিএনপির সমর্থন নিয়ে ভোটের মাঠে লড়া তৈমুর আলম খন্দকার নির্বাচনের আগের রাতে ভোট থেকে সরে দাঁড়ান। নাটকীয়তায় ভরা ওই নির্বাচনে এক লাখেরও বেশি ভোটে নৌকার প্রার্থী শামীম ওসমানকে হারিয়ে মেয়র নির্বাচিত হন ডা. আইভী। নির্দলীয় ওই ভোটে মেয়র পদে প্রার্থী ছিলেন ছয়জন। সাধারণ কাউন্সিলর পদে ২৫০ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৫৬ জন প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।

সে বছর সেলিনা হায়াৎ আইভী পান ১ লাখ ৮০ হাজার ৪৮ ভোট। তার প্রতীক ছিল দোয়াতকলম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শামীম ওসমান দেয়াল ঘড়ি প্রতীকে পান ৭৮ হাজার ৭০৫ ভোট। দলীয় সিদ্ধান্তে মধ্যরাতে নির্বাচন থেকে সরে দাঁড়ানো বিএনপি সমর্থিত প্রার্থী তৈমুর আলম খন্দকার আনারস প্রতীকে পেয়েছিলেন ৭ হাজার ৬১৬ ভোট। এ ছাড়া গরুর গাড়ি প্রতীকে আতিকুর রহমান নান্নু মুন্সী ৬ হাজার ৬১২ ভোট, হাঁস প্রতীকে শরীফ মোহাম্মদ ১ হাজার ৪৯৩ এবং তালা প্রতীকে আতিকুল ইসলাম জীবন ১ হাজার ৮৫৫ ভোট পান। ( সংগ্রহীত)

আমাদের ওয়েবসাইট >বাংলাদেশ খবর
আমাদের ইউটিউব > 24News tv
আমাদের ফেসবুক পেজ > বাংলাদেশ খবর
আমাদের টুইটার > @b_khobor

এই পোস্ট টি শেয়ার করুন

এই ক্যাটাগরির আরো খবর

ক্যালেন্ডার

October 2022
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

নামাজের সময়সূচী

    ঢাকা, বাংলাদেশ
    শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২
    ওয়াক্তসময়
    সুবহে সাদিকভোর ৫:৩৭
    সূর্যোদয়ভোর ৬:৫২
    যোহরদুপুর ১২:৪৬
    আছরবিকাল ৪:০৯
    মাগরিবসন্ধ্যা ৬:৪০
    এশা রাত ৭:৫৫
শ্যামপুর-মডেল-টাউন।
https://www.facebook.com/bergerbd/

© All rights reserved ©2021 -bangladeshkhobor.net.All rights reserved by the publisher.

       
Desing BY Mutasim Billa